ভেজাল খাদ্য উৎপাদন,‌ ছয় প্রতিষ্ঠানকে সাড়ে ১২ ‌লাখ টাকা জরিমানা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 08:27:20

ভেজাল খাদ্য উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগে ঢাকার কেরানীগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে ছয় প্রতিষ্ঠানকে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ এপ্রিল) র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত র‌্যাব-১০ এর সহযোগীতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জানান, কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে শুভেচ্ছা বেকারি ও কনফেকশনারিকে নগদ দুই লাখ টাকা, যমুনা বেকারি ও কনফেকশনারিকে নগদ দুই লাখ টাকা, সুপার কুলছুম বেকারি ও কনফেকশনারিকে নগদ দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও সাগর ফুড প্রোডাক্টকে নগদ এক লাখ টাকা, কুসুম বেকারি ও কনফেকশনারিকে নগদ দুই লাখ টাকা ও সোইলী বেকারি ও কনফেকশনারিকে নগদ ৪ লাখ টাকাসহ সর্বমোট ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত প্রায় দুই লাখ টাকা মূল্যের অনুমোদনহীন ভেজাল খাবার ধ্বংস করার নির্দেশ দেন। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

এ সম্পর্কিত আরও খবর