হাতীবান্ধায় মামলা তুলে নিতে ভুক্তভোগী পরিবারকে হুমকি

, আইন-আদালত

হাসান মাহমুদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-27 04:56:46

লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধ বোমা মেশিন দিয়ে বালু উত্তোলনে নিষেধ করায় হৃদয় হোসাইন নামে এক কৃষককে মারধর করেন লায়েক আক্তার লাভলু গং। এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি মামলা হয়েছে। আর সেই মামলা তুলে নিতে ভুক্তভোগী হৃদয় হোসাইনকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন লায়েক আক্তার লাভলু। এতে করে নিরাপত্তাহীনতায় ভুগছেন অসহায় পরিবার।  

এ ঘটনায় গত ২ মে ভুক্তভোগী হৃদয় হোসাইন নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডাইরী(জিডি) করেন। এর আগে ১ মে হৃদয় হোসাইনের বাড়িতে গিয়ে মামলা তুলে নিতে বলেন লায়েক আক্তার। মামলা তুলে না নিলে আবারও মারধর করা হবে বলে হুমকি-ধামকি দেন তিনি।

অভিযুক্তরা হলেন, হাতীবান্ধা উপজেলার পূর্ব বিছন দই এলাকার ৭ নং ওয়ার্ডের মৃত মফজার আলীর ছেলে লায়েক আক্তার লাভলু, তার ছেলে জাকিরুল ইসলাম সৈকত। 

জানা যায়, ভুক্তভোগী হৃদয় হোসাইনের বাড়ি সাথেই অভিযুক্ত লাভলুর বাড়ি। হৃদয়ের নব-নির্মিত নতুন বিল্ডিং এর সামনেই লাভলুর পুকুর। আর সেখান থেকে অবৈধ ভাবে বোমা মেশিন দিয়ে বালু উত্তোলন করছিলেন অভিযুক্তরা। ফলে ঝুঁকির মুখে পড়ে বিল্ডিং টি। তাই হৃদয় গত ৪ এপ্রিল বোমা মেশিন চালাতে নিষেধ করেন। এতে লাভলু ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে হৃদয়কে মারধর করেন। এ সময় হৃদয়ের বাবা-মা ও ছোট বোন এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক মারধর করা হয়। পরে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে চিকিৎসা শেষে ১০ এপ্রিল হৃদয় বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেন। পুলিশ তদন্ত শেষে অভিযোগটি মামলা নথিভুক্ত করেছেন।

এরই প্রেক্ষিতে অভিযুক্তরা গত ১ এপ্রিল হৃদয়দের বাড়িতে গিয়ে মামলা তুলে নিতে প্রাণ নাশের হুমকি দেয়।

এ বিষয়ে ভুক্তভোগী হৃদয় হোসাইন বলেন, আমরা নতুন বিল্ডিং করেছি। তারা বোমা মেশিন দিয়ে বালু তোলায় বিল্ডিং টি ঝুঁকিতে পড়ে। তাই আমি বালু তুলতে নিষেধ করি। কিন্তু কোন ফল পায়নি। উল্টো আমাকে, বাবাকে ও মা-বোনকে মারধর করা হয়েছে। তাই আমরা থানায় মামলা করি। সেই মামলা তুলে নিতে প্রাণ নাশের হুমকি দিচ্ছেন তারা। তাই সবার নিরাপত্তার কথা চিন্তা করে আমি থানায় জিডি করেছি।

এ বিষয়ে অভিযুক্ত লাভলুর ছেলে জাকিরুল ইসলাম সৈকত বলেন, আমরা কোন হুমকি-ধামকি দেইনি। আর তাকে কোন মারধর করা হয় নি। এছাড়া আমরা আমাদের পুকুর থেকে বালু উত্তোলন করেছি, তবে তাদের বিল্ডিং অনেক দূরে ছিলো। তারা মিথ্যা মামলা করেছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, মরধরের ঘটনায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। মামলা তুলে নিতে হুমকির ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর