মানব পাচার চক্রের ৪ সদস্য গ্রেফতার, উদ্ধার ৬

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 00:14:53

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে মানব পাচার চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশের এলিটফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ছয় জিম্মি ভুক্তভোগীকে‌ উদ্ধার করা হয়।

শুক্রবার (২১ মে) রাতে র‌্যাব-১০ এর একটি বিশেষ অভিযানিক দল তাদের আটক করে। র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানিয়েছে, বিদেশে চাকরির নাম করে অবৈধ পথে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করার উদ্দেশ্যে বিভিন্ন বয়সী নারী-শিশুদের বিশ্বের বিভিন্ন দেশে পাচার করে আসছিল চক্রটি। আটক মানব পাচারকারী চক্রের সদস্যরা হলেন- মিশু (৩৮), মোহন মিয়া (২০), সুজন মিয়া (২৭) ও রিয়াজ (২২)। এ সময় তাদের কাছ থেকে ২২টি মোবাইল ফোন ও নগদ ২৩০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃতরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে সংঘবদ্ধ হয়ে অবৈধ পথে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করার উদ্দেশ্যে নারী ও শিশুদের বিশ্বের বিভিন্ন দেশে পাচার করে আসছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মানব পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর