প্রধানমন্ত্রীর ভুয়া এপিএস রিমান্ডে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 18:25:32

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বিভিন্ন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করা প্রতারক গিয়াস উদ্দিন কবিরের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১১ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মে. আসাদুজ্জামান আসামিকে ঢাকার সিএমএম আদালতে পাঠিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন।

কিছু দিন ধরে অজ্ঞাত প্রতারক চক্র হোয়াটসঅ্যাপ ও মোবাইল নম্বর থেকে বিভিন্ন মন্ত্রণালয় জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করে আসছিলেন।

রোববার তাকে কুমিল্লা গ্রেফতার করেছে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

প্রতারক গিয়াস উদ্দিন কবির কিছু দিন ধরে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করেন। এই চক্র কুমিল্লা জেলার এডভোকেট কামাল হোসেনের কাছ থেকে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা নিয়েছে।

উক্ত চক্র প্রতারণার অংশ হিসাবে উল্লেখিত মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিগণের কাছে কখনো ভয়েস কল বা কখনো মেসেজের মাধ্যমে টাকা দাবি করেন। আরোও জানা যায় উক্ত চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বিভিন্ন ব্যক্তির চাকরি বা বদলি করবে বলে টাকা দাবি করেন। কেউ অজ্ঞাত ব্যক্তির কথা মতো টাকা দিতে অস্বীকার করলে তিনি ভিকটিমকে ভয়ভীতি ও সামাজিকভাবে মানসম্মান ক্ষুণ্ন করবে বলে হুমকি প্রদান করতেন। অনেকে মানসম্মানের ভয়ে বিবাদীকে বিভিন্ন পরিমাণ টাকা প্রদান করে।

সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনে এমন অভিযোগের ভিত্তিতে উক্ত চক্রকে শনাক্ত করে রোববার কুমিল্লা জেলা থেকে গিয়াস উদ্দিন কবিরকে (৩৯) গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির কাছ থেকে উক্ত মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তার অপরাধের কথা স্বীকার করেন।

উক্ত বিষয়ে ১০ জুলাই পল্টন থানায় মামলা করা হয়। মামলা নম্বর ১১ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৩/২৪ ধারায় মামলা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর