সিরাজগঞ্জে নাতিকে হত্যায় দাদির মৃত্যুদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-25 22:09:40

সিরাজগঞ্জে নাতি রিফাত হোসেনকে (৮) হত্যার দায়ে দাদি কুলসুম খাতুনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও বিজ্ঞ আদালত আসামিকে ২০ হাজার টাকার অর্থদণ্ডে দণ্ডিত করেছেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১২টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় দেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত কুলসুম সদর উপজেলার ধুকুরিয়া গ্রামের মজিবুর রহমান শেখের স্ত্রী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুর রহমান ঘটনার বিবরণ দিতে গিয়ে জানান, খুবই মর্মান্তিক হত্যাকাণ্ড এটি। নিহত শিশু রিফাত হোসেনের (৮) মা কুলসুম খাতুনের অবৈধ পরকীয়ার বিষয়টি জানার জেরে পারিবারিক দ্বন্দ্বে এই হত্যাকাণ্ড ঘটান।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৭ জুন দুপুরে রিফাত তার বাবা ও মায়ের সাথে ঘুমাচ্ছিল। একটু পর রিফাত ঘুম থেকে উঠে বাইরে খেলতে গেলে তার সৎ দাদী কুলসুম খাতুন রিফাতকে কৌশলে বাড়ির পাশের পাটক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে বিষয়টি সন্দেহজনক হওয়ায় রিফাতের বাবা চান মিয়া হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে রিফাতের সৎ দাদী কুলসুম খাতুন আদালতে স্বীকারোক্তি দেন। মামলায় সাক্ষী প্রমাণ শেষে আদালত আজ কুলসুমকে মৃত্যুদণ্ডের এই রায় প্রদান করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী ছিলেন তোফিকুর রহমান জয়।

এ সম্পর্কিত আরও খবর