রাজশাহীতে ৫৭ ধারার মামলায় একজনের ১০ বছরের কারাদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-28 02:34:28

রাজশাহীতে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় গোলাম রসুল (৩৫) নামে এক ব্যক্তির ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয়মাসের সাজা দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

বগুড়ার কাহালু উপজেলার পাঁচগ্রাম গ্রামে গোলাম রসুলের বাড়ি। আসামি পলাতক আছেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, স্ত্রী-সন্তানের কথা গোপন রেখে গোলাম রসুল এক তরুণীর সঙ্গে মোবাইলে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর ওই তরুণী গোলাম রসুলের স্ত্রী-সন্তানের কথা জানতে পারেন। এরপর ২০১৬ সালের ২১ আগস্ট তিনি রসুলকে তালাক দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন গোলাম রসুল।

তালাক দেওয়ার তিন দিন পর ২৪ আগস্ট ভোরে ওই তরুণীর বাবা বাড়ির সামনে একটি খাম পান। খামের ভেতরে ছিলো ওই তরুণীর কিছু নগ্ন ছবি। এসব ছবি রসুল তুলে রেখেছিলেন। এ ঘটনায় সেদিনই ভুক্তভোগী তরুণীর বাবা থানায় অভিযোগ করেন। পরে পুলিশ রসুলের বাড়িতে অভিযান চালিয়ে তাঁর কম্পিউটারে রাখা ওই তরুণীর ৩৯টি নগ্ন ছবি পায়। এ সময় জব্দ করা হয় কম্পিউটার।

এ নিয়ে রসুলের বিরুদ্ধে কাহালু থানায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা করেন ওই তরুণীর বাবা। পুলিশ সেদিন আসামি গোলাম রসুলকে গ্রেফতারও করেছিল। পরে জামিন পেয়ে তিনি লাপাত্তা হয়ে যান। তাই বিচার শেষে আসামির অনুপস্থিতিতেই রায় ঘোষণা করলেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর