ডিপিডিসির নির্বাহী পরিচালক রমিজের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:38:00

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের (ডিপিডিসি) সাবেক নির্বাহী পরিচালক মো. রমিজউদ্দীনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির জনসংযোগ দফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

রোববার (৩ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন আদালতে চার্জশিট দাখিল করবেন।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৬ অক্টোবর তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। আসামি নির্বাহী পরিচালক (প্রকৌশল) মো. রমিজ উদ্দিন সরকার তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে ১ কোটি ১৮ লাখ ৯২হাজার টাকার সম্পদ গোপন করেছেন। সম্পদের হিসাব বিবরণীতে রমিজ উদ্দিন সরকার ২ কোটি ৪১ লাখ ১৯ হাজার ২৮৯ টাকার স্থাবর সম্পত্তি ও ১ কোটি ২৫ লাখ ৭ হাজার ৬৮৭ টাকার অস্থাবর সম্পত্তিসহ ৩ কোটি ৬৬ লাখ ২৬ হাজার ৯৭৬ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দিয়েছেন।

কিন্তু দুদকে দাখিলকৃত তার সম্পদ বিবরণীতে ১ কোটি ৬৩ লাখ ৫২ হাজার ৫০০ টাকার স্থাবর সম্পত্তি ও ৮৪ লাখ ৭ হাজার টাকার অস্থাবর সম্পদের পক্ষে প্রমাণ পাওয়া গেছে। অর্থ্যাৎ দুদকের তদন্তে ২ কোটি ৪৭ লাখ ৫৯ হাজার ৫০০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব পাওয়া গেলেও ১ কোটি ১৮ লাখ ৯২হাজার টাকার সম্পদ তথ্য গোপনের তথ্য পেয়েছে।

এ সম্পর্কিত আরও খবর