স্বাস্থ্যের সাবেক ডিজি আত্মসমর্পণ করতে আদালতে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 21:43:05

অর্থ আত্মসাতের মামলায় আত্মসমর্পণ করতে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক মোহাম্মদ আবুল কালাম আদালতে উপস্থিত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে তিনি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

কিছুক্ষণের মধ্যেই জামিন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হতে পারে।

এর আগে গত ৫ অক্টোবর বিচারক অন্য কাজে ব্যস্ত থাকায় আত্মসমর্পণ করতে আদালতে এসে ফিরে গিয়েছিলেন তিনি।

এ মামলার চার্জশিটভূক্ত অপর ৫ আসামি হলেন, রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

চার্জশিটে আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর, সমঝোতা স্মারক স্বাক্ষর ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনামূল্যে পরীক্ষা করার অভিযোগ আনা হয়েছে।

যেখান থেকে তারা অবৈধ পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩,৫০০ টাকা হিসেবে মোট এক কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা গ্রহণ করে লাভবান হওয়াসহ মোট ৩ কোটি ৩৪ লাখ ৬ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এমন অভিযোগে ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর মামলাটি করেন দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।

এ সম্পর্কিত আরও খবর