সাহেদের সঙ্গে আপনার এতো মহব্বত কিভাবে: স্বাস্থ্যের সাবেক ডিজিকে বিচারক

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:21:56

অর্থ আত্মসাতের মামলায় জামিন পেয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে তিনি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে বিচারক মামলার পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

শুনানিতে আবুল কালাম বিচারককে বলেন, স্যার, সারা জীবন আমি কোন অন্যায় করিনি, আর কখনো করবোও না। তখন সারা পৃথিবীতে করোনার যে অবস্থা, সেই অবস্থায় স্বাস্থ্য অধিদফতরে সক্ষমতা না থাকায় মানুষের জীবন বাঁচাতে সচিব মহোদয়ের নির্দেশে এটা করতে হয়েছিল। ওই চুক্তি স্বাস্থ্য অধিদফতরের মন্ত্রী ও সচিব মহদোয়ের সামনে স্বাক্ষর করা হয়েছিল। সাহেদ যে একজন প্রতারক, সেটা আমার জানা ছিল না। স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশে রিজেন্ট হাসপাতালের মাধ্যমে ৫০টি করোনা টেস্ট করার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু করোনাভাইরাস পরীক্ষায় রিজেন্ট হাসপাতাল টাকা নিচ্ছে এমন অভিযোগ জানতে পেরে আমি সাথে সাথে বলি এই দুইটি শাখা বন্ধ হয়ে যাবে।

এসময় বিচারক বলেন, সাহেদের সাথে আপনার এতো মহব্বত কিভাবে হয়েছিলো? উত্তরে তিনি বিচারককে জানান, স্বাক্ষর হওয়ার দিন সাহেদের সাথে আমার প্রথম দেখা হয়েছিলো। স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী মহোদয় উপস্থিত ছিলেন। আরও বড় বড় কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। ওই থেকে সাহেদের সাথে আমার পরিচয়। আমি আগে থেকে জানতাম না সাহেদ একজন প্রতারক ছিলেন। স্যার, আমার ডায়াবেটিস রয়েছে। আমরা জীবন তুচ্ছ করে মানুষের জন্য কাজ করেছি। আমি কোন অপরাধ করিনি, আর ভবিষ্যতেও করবো না।

এ সম্পর্কিত আরও খবর