রিমান্ড শেষে রাকা কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 16:10:29

সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগের মামলায় ৫ দিনের রিমান্ড শেষে নুসরাত শাহরিন রাকাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে পাঁচ দিনের রিমান্ড শেষে রাকাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে আটক রাখার আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিত থানার এসআই বদরুল মিল্লাত।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদের আদালত রাকার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাকার প্রায় সকল আত্মীয়-স্বজন বর্তমানে প্রবাসে অবস্থান করছে। তাকে জামিন দিলে স্থায়ীভাবে বিদেশে পালিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে মর্মে রিমান্ড প্রতিবেদনে উল্লেখ করা হয়।

গত ৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।

রাকার বিরুদ্ধে অভিযোগ আনা হয়, রাকা রাষ্ট্রবিরোধী, অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচার করছিল।

এ সম্পর্কিত আরও খবর