হাইকোর্টে ক্ষমা চাইলেন বিচারক কামরুন্নাহার

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 08:18:41

হাইকোর্টের স্থগিতাদেশ থাকা স্বত্বেও ধর্ষণ মামলার আসামিকে জামিন দেওয়ায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ক্ষমা চেয়েছেন বিচারক মোছা. কামরুন্নাহার।

সোমবার (২২ নভেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে হাজির হয়ে তিনি ক্ষমা চান। পরে আদালতের একটি বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে এই মামলার আসামিকে জামিন দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে সকাল সাড়ে ৯ টার দিকে আপিল বিভাগের এজলাসকক্ষে প্রবেশ করেন তিনি।

ওই জামিন আদেশ চ্যালেঞ্জ করে ২০১৯ সালে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট আজ সোমবার এক আদেশ দিয়েছেন।

জানা যায়, ধর্ষণ মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার সাবেক অনুষ্ঠান প্রযোজক আসলাম শিকদারের জামিন দিয়েছিলেন বিচারক কামরুন্নাহার।

জামিন আবেদন চ্যালেঞ্জ করে করা আবেদনের শুনানিতে সুপ্রিম কোর্ট গত বছরের ১২ মার্চ বিচারক কামরুন্নাহারকে ওই বছরের ২ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন।

ধর্ষণের ঘটনায় ৭২ ঘণ্টা পর মামলা না নিতে সুপারিশ করার ৩ দিন পর গত ১৪ নভেম্বর বিচারক কামরুন্নাহারকে বিচারিক দায়িত্ব থেকে অব্যাহতি দেন প্রধান বিচারপতি। এ ছাড়া, তাকে ট্রাইব্যুনাল থেকে প্রত্যাহার করে একই দিনে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর