‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট গৃহীত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 11:45:30

গাজীপুরের গাছা থানায় র‍্যাবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে দেওয়া চার্জশিট বিচারের জন্য আমলে গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত আসামির উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন। আগামী ৯ জানুয়ারি চার্জগঠন বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।

মাদানীকে গত ৭ এপ্রিল নেত্রকোনার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে র‍্যাব। আটককালে তাঁর কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। এসব মোবাইল ফোনে বেশ কিছু বিদেশি পর্নো ভিডিও পাওয়া যায়।

পরদিন র‌্যাব তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানায় হস্তান্তর করে। এরপর তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়।

মামলার এজাহারে রফিকুল ইসলামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়।

গাজীপুর মহানগরীর বোর্ডবাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখানা চত্বরে গত ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছিলেন রফিকুল ইসলাম মাদানী। ওই ঘটনায় ৭ এপ্রিল দিবাগত রাতে গাছা থানায় র‍্যাব-১-এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে মামলা করেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের বিরুদ্ধে ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে পরে ছেড়ে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর