খুলনায় হেরোইন উদ্ধারের মামলায় ২ আসামির যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-29 18:42:12

খুলনায় হেরোইন উদ্ধারের মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে দু'জনকেই ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ১ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, যশোরের শার্শা উপজেলার শিকারপুর গ্রামের জাহাঙ্গীর আলম ও শাহাবুদ্দিন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহম্মদ বলেন, ২০১২ সালের ১৩ মার্চ খুলনা সদর থানাধীন হেলাতলা মোড়ে তল্লাশি চৌকির পাশে চায়ের দোকানের সামনে দু'জনের গতিবিধি সন্দেহ হলে দাঁড়ানোর নির্দেশ দেয় পুলিশ। এসময় দু'জনই না দাঁড়িয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে পুলিশ দু'জনকে আটক করে দেহ তল্লাশি করে জাহাঙ্গীর আলমের কাছ থেকে ১০ গ্রাম ও শাহাবুদ্দিনের কাছ থেকে ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করে।

এ ঘটনায় তৎকালীন খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) আমিরুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদ দুজন স্বীকার করেন, শহীদ নামের এক ব্যক্তির কাছে ওই হেরোইন পৌঁছে দিতে তাঁরা যশোর থেকে খুলনায় এসেছিলেন।

পরে দু'জনের স্বীকারোক্তি অনুযায়ী, খুলনা রেলওয়ে কলোনি থেকে শহীদকে গ্রেফতার করে পুলিশ। একই বছরের ১ নভেম্বর খুলনা থানার সহকারী কমিশনার মোল্লা আজাদ হোসেন তিনজনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর