আবরার হত্যা মামলার রায়: কড়া নিরাপত্তা আদালত চত্বরে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 00:07:17

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায়কে ঘিরে আদালত পাড়ায় নেয়া হয়েছে কড়া নিরাপত্তা।

বুধবার(৮ ডিসেম্বর) দুপুর ১২টায় ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এর বিচারক আবু জাফর কামরুজ্জামান আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন। সকাল সোয়া ৯টার দিকে কারাগার থেকে ২২ আসামিকে আদালতে আনা হয়।

রাযকে কেন্দ্র করে আদালত পাড়ায় নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। আইনশৃঙ্খলা বাহিনীর রয়েছে ব্যাপক উপস্থিতি। আসামিদের অভিভাকরাও উপস্থিত হয়েছেন আদালতে।

এ মামলার অন্যতম আসামি অমিত সাহা'র মা দেবি সাহা বার্তা২৪-কে বলেন, আজ আমার কেন কথা নেই। আমি কাহিল হয়ে গেছি, কিছুই বলব না। আমি শুধু আমার ছেলের মুক্তি চাই।


এর আগে গত ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য থাকলেও রায় প্রস্তুত না হওয়ায় বিচারক রায়ের জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করেন।

আগের ধার্য দিনে রায় ঘোষণা না করার বিষয়ে বিচারক বলেন, রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা যে যুক্তি উপস্থাপন করেছেন, তা বিশ্লেষণ করে রায় প্রস্তুত করা এখনো সম্ভব হয়নি। রায় প্রস্তুত করতে আরও সময় লাগবে। তাই এ মামলার রায় ঘোষণার জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করা হলো।

প্রায় দু'বছর আগেই দুর্বৃত্তের হাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়।

এ মামলার ৬০জন সাক্ষীর মধ্যে ৪৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ বুধবার(৮ ডিসেম্বর) এই হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। বেলা ১২টায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করবেন।

এ সম্পর্কিত আরও খবর