খুলনায় মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 06:25:25

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করেছেন খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালত।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খুলনার সাধারণ সম্পাদক এড. মোল্লা গোলাম মওলা এ আবেদন করেন। আগামী মঙ্গলবার আদালতে আবেদনের শুনানি হবে।

আবেদনে উল্লেখ করা হয়, গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে যে কোনও সময় সিবিএম এর উপস্থাপক নাহিদ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের একটি সাক্ষাৎকার নেন। ওই সাক্ষাৎকারে ডা. মুরাদ হাসান বিএনপির চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষী বক্তব্য দেন। যা মুসলিম ধর্মীয় অনুভূতি ও রাজনৈতিক শ্রেণি গোষ্ঠির মধ্যে অসন্তোষ এবং দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির বহিঃপ্রকাশ।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মো. আনিসুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার আমরা খুলনা সদর থানায় মামলা দায়ের করতে গিয়েছিলাম। থানা থেকে আমাদের জানানো হয় এ মামলা গ্রহণের এখতিয়ার তাদের নেই। সেখান থেকে আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন। মঙ্গলবার শুনানির দিন ধার্য করেছেন।

আদালতের বেঞ্চ সহকারী দিপন কুমার মন্ডল জানান, নিয়ম অনুযায়ী সকাল সাড়ে ১০টার মধ্যে মামলা করার জন্য আদালতে উপস্থিত হতে হয়। নিয়‌মের ক্ষেত্রে তাদের ব্যত্যয় হয়েছে। তাছাড়া মামলার অনেক প্রয়োজনীয় কাগজপত্র ছিল না। আবেদন গ্রহণ করা হয়েছে। আগামী মঙ্গলবার আবেদনের ওপর শুনানি হবে বলে তিনি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর