সিনহা হত্যা: দ্বিতীয় দিনের মতো যুক্তিতর্ক শেষ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-24 04:30:51

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যা মামলার দ্বিতীয় দিনের মতো যুক্তিতর্ক শেষ হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ ইসমাঈলের আদালতে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ যুক্তিতর্কের কার্যক্রম চলে।

আগামী ১২ জানুয়ারি পর্যন্ত এ যুক্তিতর্ক অব্যাহত থাকবে।

মামলার কার্যক্রম শেষে বাদী পক্ষের আইনজীবী সৈয়দ রেজাউর রহমান জানিয়েছেন, পূর্ব পরিকল্পিতভাবে পরস্পর যোগসাজশে ও সম্পূর্ণ ষড়যন্ত্র মূলকভাবে মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। ৬৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের মাধ্যমে তারা তা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

তিনি আরও জানান, কোনো ধরনের সন্দেহ ছাড়াই সব সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তারা মেজর সিনহা হত্যা মামলার সঠিক বিচার ও আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রার্থনা করেছেন।

ইতিমধ্যে ১৩ জন আসামির পক্ষে তাদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেছেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী রানা দাসগুপ্ত।

তিনি জানান, ১৫ আসামির মধ্যে ১৩ আসামির আইনজীবীগণ যুক্তিতর্ক শেষ করে বরখাস্ত এস আই লিয়াকতের আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেছেন। আগামীকাল (মঙ্গলবার) তা শেষ করে প্রদীপ কুমার দাসের আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপন হবে। এরপর রাষ্ট্র পক্ষ যদি মনে করে এইসব যুক্তিতর্কের জবাবে তারা কিছু বলবেন, তারা বলতে পারবেন।

মূলত এর মধ্যদিয়ে মেজর সিনহা মামলার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটবে বলেও মনে করেন তিনি।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ সম্পর্কিত আরও খবর