দুর্নীতি মামলায় সাবেক রাজউক কর্মকর্তার স্ত্রীর কারাদণ্ড

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 21:46:02

স্বামীর জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ দখলে রাখায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক হিসাব রক্ষক কর্মকর্তা তাহমিদ ইসলাম মিলনের স্ত্রী মোসা. নেকলেস ইসলাম পলিপকে চার বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় নেকলেস ইসলামকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দুদক আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় তাকে আরও তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি ২৮ লাখ ২৫ হাজার ৪৬০ টাকা অর্থদণ্ড করেন।

এছাড়া অসাধু উপায়ে অর্জিত ২৮ লাখ ২৫ হাজার ৪৬০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন আদালত।

সাজা দুটি একত্রে চলবে বলে আদালত আদেশে উল্লেখ করায় তাকে তিন বছর বিনাশ্রম কারাভোগ করতে হবে।

মামলায় উল্লেখ করা হয়, নেকলেস ইসলাম একজন গৃহিনী। তার দৃশ্যমান কোনও আয়ের উৎস নেই। তার স্বামী তাহমিদুল ইসলাম ১৯৯১ সাল থেকে কনিষ্ঠ হিসাব সহকারী ও ২০০২ সালে মামলা দায়ের হওয়া পর্যন্ত রাজউকের হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

২০১৫ সালের ৭ অক্টোবর নেকলেস ইসলামের সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দেয় দুদক। নেকলেস ইসলাম ২৮ অক্টোবর দাখিল করা সম্পদ বিবরণীতে ১৪ লাখ ১২ হাজার ২৪০ টাকার সম্পদ প্রদর্শন না করে গোপন করে, মিথ্যা সম্পদ বিবরণী দাখিল এবং নিজ নামে অর্জিত ৯৬ লাখ ৯৫ হাজার ২৪০ টাকার সম্পদের মধ্যে ৩৫ লাখ সাত হাজার ২৪০ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখেন।

এ ঘটনায় ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম রমনা থানায় মামলাটি দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর