মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা মামলায় মেয়র কারাগারে

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-30 05:17:41

কক্সবাজারের মহেশখালীতে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন হত্যাচেষ্টা মামলায় পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের মুখ্য জেষ্ঠ্য বিচারিক হাকিম আলমগীর মুহাম্মদ ফারুকীর আদালতে জামিনের আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা।

তিনি বলেন, মহেশখালীতে চিংড়ি ঘেরের মালিকানার বিরোধের জেরে গত ২৪ নভেম্বর রাতে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে বাড়ি ফেরার পথে পৌর মেয়র মকছুদ মিয়ার নেতৃত্বে ২০/২৫ জন দুর্বৃত্ত হামলা চালায়। এতে তিনি মাথাসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাতপ্রাপ্ত হন। মূলতঃ হত্যার উদ্দ্যেশে তার (আমজাদ) ওপর এ হামলা চালানো হয়।

এ ঘটনায় আমজাদ হোসেন বাদী হয়ে মকছুদ মিয়াকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। এর আগে, চিংড়ি ঘের থেকে মাছ লুটের ঘটনায়ও আমজাদ হোসেন বাদী হয়ে মেয়র মকছুদের বিরুদ্ধে আরেকটি মামলা করেছিলেন।

পরে গত ১৫ ডিসেম্বর মেয়র মকছুদ মিয়া ওই দুই মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জন্য আগাম জামিন লাভ করেন। বুধবার (২৬ জানুয়ারি) শেষদিনে মামলা দুইটিতে জামিনের জন্য কক্সবাজারের মুখ্য জেষ্ঠ্য বিচারিক হাকিম আলমগীর মুহাম্মদ ফারুকীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত চিংড়ি ঘেরে ডাকাতি মামলায় জামিন দিলেও মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যাচেষ্টা মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, আমজাদ হোসেন (৬৭) মহেশখালী পৌরসভার গোরকঘাটা এলাকার মৃত লাল মিয়ার ছেলে। তিনি মুক্তিযোদ্ধা সংসদ মহেশখালী উপজেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার।

গত ২৪ নভেম্বর রাতে মহেশখালী পৌরসভার গোরকঘাটা বাজার থেকে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বাড়ি ফেরার পথে লিডার শিপ স্কুল এন্ড কলেজের সামনে পৌঁছলে পৌর মেয়র মকছুদ মিয়ার নেতৃত্বে একদল লোক হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন।

পরে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা শেষে গত ২৬ নভেম্বর আহত আমজাদ হোসেন বাদী হয়ে মেয়র মকছুদ মিয়াকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

এ সম্পর্কিত আরও খবর