হাইকোর্ট ডিভিশনের ভুয়া বেঞ্চ অফিসার গ্রেফতার

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:35:11

সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ অফিসার পরিচয় দেওয়া মো. রাশেদুল ইসলাম নামের এক প্রতারককে গ্রেফতার করেছে সিআইডি ঢাকা মেট্রো (পশ্চিম)।

গতকাল (২ ফেব্রুয়ারি) ঢাকা যাত্রাবাড়ী থানার মীরহাজিরবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসাইন।

এসময় তার থেকে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ অফিসার পরিচয়ে ভিজিটিং কার্ড ৪টি, একেএম জহিরুল হকের নামে ২ লাখ টাকা প্রদানের নিমিত্তে ওয়ান ব্যাংকের একটি চেক ও একটি মোবাইল জব্দ করা হয়।

এছাড়া তার কাছ থেকে জব্দকৃত মোবাইলে ভুয়া কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন কথাবার্তার অনেক অডিও মেসেজ পাওয়া গিয়েছে বলে জানান ইমাম হোসাইন।

তিনি বলেন, মো. রাশেদুল ইসলাম নিজ নাম ব্যবহার করে বেঞ্চ অফিসারের ভিজিটিং কার্ড ছাপিয়ে যাত্রাবাড়ীতে অফিস ভাড়া করে দীর্ঘদিন যাবৎ প্রতারণা করে আসছে। সে কখনও কখনও নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবার কখনও খুলনা ল‘কলেজের সাবেক ভিপি ছিল বলে পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করত।

ইমাম হোসাইন আরও বলেন, বেঞ্চ অফিসার হিসাবে সরকারি উচ্চ পর্যায়ের বিভিন্ন অফিসারের সাথে তার হাত রয়েছে বলে মিথ্যা আশ্বাস দিয়ে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি, আসামীদের জামিন অথবা খালাস করানোসহ কোটের্র যাবতীয় কাজে পারদর্শী হিসেবে বিভিন্ন লোকজনের নিকট হতে বিপুল পরিমান টাকা পয়সা হাতিয়ে নেয়।

এছাড়াও গান লাইসেন্স করিয়ে দেয়া, পাওনাদারের টাকা উদ্ধার করে দেয়া ইত্যাদি নানা কাজের বিনিময়ে কমিশন হিসাবে টাকা নিতো রাশেদুল।

এমন প্রতারণার ঘটনায় সিআইডি তাৎক্ষণিক ৮ জন ভুক্তভোগীর কাছ থেকে বিভিন্ন উদ্দেশ্যে প্রতারণা করে প্রায় ৩৫ লাখ টাকা হাতিয়ে নেয়ার তথ্য পায়।

এই বাকপটু প্রতারক বিভিন্ন অফিসের উচ্চ পদস্থ অফিসারের সাথে সু-সম্পর্ক আছে বিশ্বাস জন্মিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল বলে জানান সিআইডির এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর