লক্ষ্মীপুরে কৃষক হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-30 13:54:18

লক্ষ্মীপুরের রায়পুরে পূর্ব শত্রুতার জের ধরে কৃষক আকবর হোসেন হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এসময় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় আদালত আরও ৩ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। মামলায় দীর্ঘ তদন্ত ও ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জসিম উদ্দিন (৩২), নুর মিয়া (৬৮), সফিকুর রহমান (৫২), মো. তৌহির হোসেন (৩৫) ও মো. রুবেল হোসেন (২৮)।মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে খোকন আদালতে রায় ঘোষণার সময় উপস্থিত থাকলেও বাকিরা পলাতক আছেন।

এছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল (২৯), রাহেলা বেগম (৩৮), মোক্তার হোসেন (৩০)। এর মধ্যে জুয়েল ও মোক্তার রায় প্রদানের সময় আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নে কৃষক আকবর হোসেনকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ হত্যাকাণ্ডের পর নিহতের ছেলে মো. তহিরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশ ২০১৯ সালের ১ এপ্রিল আদালতে ১১ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। ৩১ জন সাক্ষীর মধ্যে এই মামলায় মোট ১৮ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছিলেন।

রায়ের পর রাষ্ট্র পক্ষের আইনজীবী জসীম উদ্দিন ও বাদী নিহতের পুত্র জহিরুল ইসলাম মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের বিরুদ্ধে আদালতের রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

এ মামলায় বিবাদীপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট মঞ্জুর জিলানী, জাবিবুর রহমান ও কামাল উদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর