মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 00:30:40

রংপুরের পীরগঞ্জে নিজ মেয়েকে ধর্ষণের দায়ে আব্দুল মালেক (৪৯) নামের একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৭ মার্চ) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন। এ সময় অভিযুক্ত আব্দুল মালেক এজলাসে উপস্থিত ছিলেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে নিজ বাড়িতে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে একা পেয়ে ধর্ষণ করেন আব্দুল মালেক। এরপর ঘটনাটি কাউকে না জানানোর জন্য ভয়ভীতি দেখান। পরে একাধিকবার ধর্ষণের চেষ্টা করলে মেয়েটি তার মাকে বিষয়টি জানায়। এ ঘটনায় ওই বছরের ১৪ আগস্ট আব্দুল মালেককে আসামি করে থানায় মামলা করেন তার স্ত্রী।

মামলার অধিকতর তদন্ত শেষে ২০১৯ সালের ১২ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন পীরগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ কুমার রায়।

প্রায় তিন বছর মামলার বিচারকাজ চলার পর রায় ঘোষণা করেন বিচারক। রায়ে আব্দুল মালেকের যাবজ্জীবন ছাড়াও পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মাহফুজুল ইসলাম রায়ের প্রতিক্রিয়ায় বলেন, ঘটনার পরেই অভাবের কারণে মেয়েটির পড়াশোনা বন্ধ হয়ে যায়। মা ও ভাইকে নিয়ে নানা বাড়িতে আশ্রয় নেয়। পরে সংসারের বোঝা টানতে গিয়ে পোশাক কারখানায় কাজ নেয় মেয়েটি। এটি একটি দুঃখজনক ঘটনা।

এ সম্পর্কিত আরও খবর