ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ১০ জানুয়ারি অভিযোগ গঠন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 12:02:38

মানহানির মামলায় জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে হাজির করা হলেও শুনানি হয়নি। আগামী বছরের ১০ জানুয়ারি মামলার অভিযোগ গঠনের দিন ধার্য করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আব্দুল মালেক।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বেলা পৌনে ১১টায় ব্যারিস্টার মইনুল হোসেনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজনভ্যানে করে রংপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হয়।

আইনজীবী পিপি আব্দুল মালেক জানান, ওই আদালতে শুনানির জন্য ব্যারিস্টার মইনুল হোসেনকে নেয়া হলেও তার আইনজীবীরা জামিন আবেদনের জন্য উপস্থিত ছিলেন না। বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মানহানির এ মামলাটি তার নিজ আমলে নিয়ে অভিযোগ গঠনের জন্য আগামী বছরের ১০ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন।

এদিকে সকাল থেকে আদালত এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিকদের আদালতের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

হাজিরা শেষে ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রিজনভ্যানে করে আবারো রংপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টিকে নিয়ে গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টিভির একটি অনুষ্ঠানে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মইনুল হোসেন। এ কারণে তার বিরুদ্ধে ২২ অক্টোবর রংপুরে মামলা দায়ের করেন নারী অধিকারকর্মী মিলিমায়া বেগম। ওই দিন সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে নেয়া নিয়ে জামিন আবেদন জানালে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় বিচারক।

পরে ৩ নভেম্বর ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ৪ নভেম্বর রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন। আজ তাকে আদালতে হাজির করা হলেও শুনানি হয়নি।

এ সম্পর্কিত আরও খবর