রাজশাহীতে স্ত্রীকে হত্যায় মাদ্রাসা শিক্ষকের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 02:24:33

রাজশাহীতে স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে এক মাদ্রাসা শিক্ষকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার রাজশাহীর জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আক্কাস আলী (৪০)। রাজশাহীর মোহনপুর উপজেলার হাজারপাড়া গ্রামে তার বাড়ি। তিনি মোহনপুরের মহিষকুণ্ডি দাখিল মাদ্রাসার ক্বারিয়ানা শিক্ষক ছিলেন। ২০১৩ সালে স্ত্রীকে খুনের পর গ্রেপ্তার হলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আসাদুজ্জামান মিঠু জানান, আক্কাস আলীর স্ত্রী ফরিদা বিবি একটি বেসরকারি সংস্থা পরিচালিত স্কুলের শিক্ষক ছিলেন। আক্কাস যৌতুকের দাবিতে তাকে নির্যাতন করতেন। এ নিয়ে বিবাদের জেরে ২০১৩ সালের ২৯ জানুয়ারি সন্ধ্যায় বাড়িতে আক্কাস তাকে গলাকেটে হত্যা করেন। এ ঘটনায় সেদিনই ফরিদা বিবির ভাই মামুনার রশীদ থানায় আক্কাসের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, হত্যাকাণ্ডের পরই পুলিশ অভিযুক্ত আক্কাসকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। সেই থেকে তিনি কারাগারেই ছিলেন। এদিকে আদালতে মামলার বিচার কাজ চলতে থাকে। ২৩ জনের সাক্ষ্যে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই আসামির উপস্থিতিতেই আদালত তার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর