ভোলায় জোড়া খুনের মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-09-01 23:41:19

ভোলা সদর উপজেলায় চাঞ্চল্যকর জোড়া খুনের মামলায় মামুন ও ফিরোজ নামের দুই আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আরেক আসামি শরিফকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড।

বুধবার (৩০ মার্চ) দুপুরে ভোলা জেলা ও দায়েরা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ মহসিনুল হক এ রায় দেন।

অপর আসামি মামুনের স্ত্রী রেহানা ও ছোট ছেলে আরিফের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০১৮ সালের ১৩ মে রাতে ভোলা শহরতলীর বাপ্তা ভোটের ঘর এলাকায় মামুন ও তার সহযোগী ফিরোজ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মাসুমকে হত্যা করে। এ সময় মাসুমের শ্যালক জাহিদ এগিয়ে এলে তাকেও কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহত জাহিদের পিতা মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামুন ও ফিরোজসহ ৫ জনের বিরুদ্ধে ভোলা থানায় হত্যা মামলা দায়ের করেন।হত্যাকাণ্ডের পর থেকে মামুন ও ফিরোজ পালাতক ছিলো। দীর্ঘদিন পলাতক থাকার পর মামলার ১ নম্বর আসামি মামুনকে পাবনা থেকে গ্রেফতার করে পুলিশ। ফিরোজ এখনো পলাতক রয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এডভোকেট সোহেব হোসেন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এ রায়ে অপরাধীরা তাদের শাস্তি পেয়েছে। এতে প্রমাণিত হলো অপরাধ করলে শাস্তি পেতেই হবে।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী এডভোকেট অতিন্দ্রলাল ব্যানার্জী রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, এ রায়ে তারা ক্ষুব্ধ এবং মর্মাহত। তারা উচ্চ আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

এ সম্পর্কিত আরও খবর