ঢাবি শিক্ষার্থীর মৃত্যু: স্বামীসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:23:28

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী এলমা চৌধুরী মেঘলাকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তার স্বামী ইফতেখার আবেদীনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

সোমবার (২০ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর মামলার অভিযোগ গঠন করে পরবর্তী শুনানির জন্য ৩ আগস্ট দিন ধার্য করেছেন।

ইফতেখার আবেদীন ছাড়াও মামলায় অপর ২ অভিযুক্ত হলেন- তার বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোহাম্মদ আমিন এবং মা শিরিন আমিন।

তবে মামলার অভিযোগকারী মেঘলার বাবা পুলিশের তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে আদালতকে তিনি জানিয়েছেন যে, পরবর্তী শুনানির দিনের বিরুদ্ধে অনাস্থা আবেদন করবেন তিনি।

মেঘলার বাবা আরও বলেন, আমার সন্তানকে নির্যাতন করে হত্যা করা হয়েছে, কিন্তু পুলিশ পেনাল কোডের ৩০৬ ধারার অধীনে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে, যার মানে অভিযুক্ত তাকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছে। তাই অনাস্থা আবেদন করা হবে।

আসামিদের মধ্যে ইফতেখারকে গ্রেফতার করা হলেও পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান তিনি।

পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দিলে তার জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। তাই এ মামলায় আজ জামিন চেয়ে আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।

যদিও তার বাবা ও মা আদালত থেকে জামিন পেয়েছেন।

বনানী থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন মোল্লা রোববার (১৯ জুন) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর