চার্জশিট গৃহীত, ব্যারিস্টার মইনুলের জামিন শুনানি ৩ জানুয়ারি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট | 2023-09-01 20:36:49

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলার চার্জশিট বিচারের জন্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনালে। এছাড়া মইনুলের জামিনের বিষয়ে আংশিক শুনানি গ্রহণ করে পুনঃশুনানির জন্য আগামী ৩ জানুয়ারি দিন ধার্য করেছেন।

এর আগে মামলার চার্জশিটের গ্রহণযোগ্যতা শুনানিতে বৃহস্পতিবার ব্যারিস্টার মইনুল হোসেনকে দুপুরে ঢাকার সাইবার ট্রাইবুনালে আনা হয়।

মইনুলের পক্ষে জামিনের শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। জামিনের বিরোধিতা করেন সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নজরুল ইসলাম শামীম।

শামীম বলেন, আমরা জামিন আবেদনের কোন কপি পাইনি। তাছাড়া মামলার কেস ডকেটও পর্যালোচনা করা সম্ভব হয়নি। তাই জামিন শুনানির জন্য সময় আবশ্যক।

উভয়পক্ষের বক্তব্য শুনে সাইবার ট্রাইব্রুনালের বিচারক আস সামশ জগলুল হোসেন আগামি ৩ জানুয়ারি পুনঃজামিন শুনানির জন্য দিন ধার্য করেন। 

গত ২৪ অক্টোবর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য সুমনা আক্তার লিলি বাদী হয়ে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেছিলেন।

ওইদিন বাদির জবানবন্দি গ্রহণ শেষে বিচারক মোহাম্মদ আস্ সামছ জগলুল হোসেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি এজহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছিলেন।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে টিভি টকশোতে কটূক্তি করায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ইতোমধ্যে ঠাকুরগাঁও, রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, ময়মনসিংহসহ বেশ কয়েকটি স্থানে মামলা দায়ের করা হয়।

এ সম্পর্কিত আরও খবর