আদালতে জবানবন্দি দিলেন চলন্ত বাসে ধর্ষণের শিকার সেই নারী

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 06:13:50

চলন্ত বাসে ডাকাতদের দলবদ্ধ ধর্ষণের শিকার সেই নারী আদালতে জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) সন্ধ্যায় তার জবানবন্দি গ্রহণ করেন টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুমি খাতুন।

এদিকে ডাক্তারি পরীক্ষায় ওই নারীকে ধর্ষণের আলামত মিলেছে। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ওই নারীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়।

টাঙ্গাইলের কোর্ট পরিদর্শক তানভীর আহমেদ জানান, ধর্ষণের শিকার ওই নারীর জবানবন্দি নেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, জবানবন্দিতে ওই নারী জানিয়েছেন, মঙ্গলবার (০২ আগস্ট) রাতে একদল ডাকাত বাসটি কয়েকঘণ্টা নিয়ন্ত্রণে নিয়ে ভেতরে যাত্রীদের মারধর, লুটপাট করে। এরপর ছয়জন ডাকাত তাকে পালাক্রমে ধর্ষণ করেন। এসময় তিনি ছাড়া আরও এক নারী নির্যাতনের শিকার হয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, মঙ্গলবার (০২ আগস্ট রাত সাড়ে ১১টায় তাদের বাস সিরাজগঞ্জের একটি হোটেলে পৌঁছায়। খাওয়া শেষ করে রওনা হওয়ার পাঁচ মিনিট পরই রাস্তা থেকে ২০–২২ বছর বয়সের ৩ জন বাসে ওঠেন। তারা জানান, সামনে তাদের আরও লোক আছেন। কিছু দূর যাওয়ার পর আরও চারজন ওঠেন। এভাবে তারা প্রায় ১৩ জন উঠে। একজন তার (ভুক্তভোগী নারী) পাশে বসতে চান। কিন্তু সুপারভাইজার তাকে উঠিয়ে দেন। পরে রাতে যখন সবাই প্রায় ঘুমে। বাসটি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর যাত্রীবেশে থাকা ডাকাত দল অস্ত্রের মুখে একে একে ঘুমন্ত যাত্রীদের সবাইকে বেঁধে ফেলে। প্রত্যেক যাত্রীর চোখ ও মুখ বেঁধে চালককেও জিম্মি করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

তিনি আরও বলেন, একপর্যায়ে তারা বাসের চালক ও সুপারভাইজারকে পেছনে নিয়ে আসেন। এরপর প্রথমে পুরুষ যাত্রীদের হাত, মুখ, চোখ বাঁধেন। পরে মেয়েদের বেঁধে ফেলেন। মোবাইল ফোন, গয়না, টাকা—সব লুট করে নেন। এ সময় অনেককে মারধর করেন। একপর্যায়ে ডাকাত দলের ছয়জন তাকে ধর্ষণ করেন। ধর্ষণকালে তার হাত ও চোখের বাঁধন খুলে যায়। একপর্যায়ে বিভিন্ন জায়গায় গাড়ির গতি কমে এবং ডাকাতরা নামতে থাকেন। একসময় হঠাৎ ডাকাত দলের চালক গাড়ির জানালা দিয়ে নেমে যান।

জানা গেছে, ওই নারীর ডাক্তারি পরীক্ষার জন্য মেডিকেল বোর্ডের প্রধান হলেন শেখ হাসিনা মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেহেনা পারভীন। তিনি সাংবাদিকদের বলেন, তিন সদস্যের মেডিকেল টিম পরীক্ষা করেছে। কিছু সাইন পজিটিভ আছে। সাইন অব স্ট্রাগল রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ধর্ষণের শিকার হয়েছেন তিনি। তার সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

চলন্ত বাসে ডাকাতি-সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার রাজা মিয়া ৫ দিনের রিমান্ডে

টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার পরিবহন শ্রমিক রাজা মিয়াকে (৩২) জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতে তোলা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা মধুপুর থানার পরিদর্শক (তদন্ত) মুরাদ হাসান ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাদল কুমার চন্দ ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও খবর