যুবককে পিটিয়ে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-29 18:08:13

নোয়াখালীর হাতিয়া উপজেলায় পূর্ব বিরোধে এক যুবককে পিটিয়ে হত্যার মামলায় আপন দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে, আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ মামলায় অপর ৩ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে নোয়াখালী জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা এ রায় প্রদান করেন।

দণ্ডিত সোহরাব উদ্দিন ও ইলিয়াছ হোসেন জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের মৃত ইমাম হোসেনের ছেলে ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে নতুন সুখচর গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিন (৩৫) সহ কয়েকজন পানি নিষ্কাশনের জন্য বাড়ির পাশে বাঁধ কাটতে যায়। কিছুক্ষণ পর দণ্ডপ্রাপ্তরাসহ ৫ জন গিয়াস উদ্দিনকে বাঁধ কাটতে বাধা দেয়। এক পর্যায়ে গিয়াস উদ্দিনকে এলোপাতাড়ি মারধর ও মাথার ওপর থেকে তুলে আছাড় দিয়ে জখম করে হামলাকারী সোহরাব ও ইলিয়াছ। পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় গিয়াস উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। মামলাটি তদন্ত শেষে আদালতে চার্জশিট প্রদান করে তদন্তকারী কর্মকর্তা।

আদালত সূত্র আরও জানা যায়, আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার বিকেলে শুনানি শেষে সোহরাব ও ইলিয়াছের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। ঘটনার সঙ্গে জড়িত থাকা সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আবুল কালাম, রিফুলা আক্তার ও সেলিনা আক্তারকে মামলা থেকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল। পরে আসামিদের পুলিশ পাহারায় নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও খবর