পিপলস লিজিংয়ের ৭৩ কোটি টাকা আত্মসাৎ মামলার সব আসামি খালাস

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 08:15:48

প্রমাণের অভাবে ৭৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

সোমবার (১০ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত ৬ এর বিচারক আসিফুজ্জামান এ রায় দেন।

খালাস পাওয়া আসামিরা হলেন- পিপলস লিজিংয়ের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. কবির মোস্তাক আহমেদ, সাবেক সহকারী ব্যবস্থাপক মুকুট সুবল ও সোলায়মান রুবেল।

আদালত সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগে পিপলস লিজিংয়ের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. কবির মোস্তাক আহমেদ, সাবেক সহকারী ব্যবস্থাপক মুকুট সুবল ও সোলায়মান রুবেলসহ পাঁচজনের বিরুদ্ধে ২০১৬ সালে মামলা করে দুদক। মামলায় অনৈতিকভাবে ৭৩ কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়। তদন্ত শেষে দুদকের অভিযোগপত্রে পিপলস লিজিংয়ের এ তিন কর্মকর্তার নাম রাখা হয়।

মামলার পরই রুবেলকে গ্রেফতার করা হয়। আর ড. কবির মোস্তাক আহমেদ হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। পরে পাসপোর্ট জমার শর্তে তাকে জামিন দেন নিম্ন আদালত। তার জামিন বহাল রাখেন হাইকোর্ট।

মামলার শুনানিতে রাষ্ট্রপক্ষ শুধুমাত্র পিপলস লিজিংয়ের কর্মকর্তাদের বক্তব্য উপস্থাপন করে। তারা ব্যাংক বা সংশ্লিষ্ট অন্য কোনো সাক্ষী উপস্থিত করতে পারেনি। তাই সাক্ষ্য-প্রমাণের অভাব এবং রাষ্ট্রপক্ষ তাদের অভিযোগ প্রমাণে ব্যর্থ হওয়ায় ‘দুর্নীতি হয়নি’ মর্মে সবাইকে খালাস দেন বিচারিক আদালত।

এ সম্পর্কিত আরও খবর