আ. লীগ নেতার ছেলের পরিবর্তে হাজিরা দিতে এসে কারাগারে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুডিগ্রাম | 2023-08-30 04:18:40

অবৈধভাবে ড্রেজার বসিয়ে নদী থেকে বালু উত্তোলনের মামলায় এক আওয়ামী লীগ নেতার ছেলের পরিবর্তে আদালতে হাজিরা দিতে গিয়ে নিজেই ধরা খেয়েছেন জয়নাল আবেদীন। পরে আদালত জয়নালের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে ওই আওয়ামী লীগ নেতার ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (রৌমারী আমলী) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলির আদালতে এ ঘটনা ঘটে। আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার জয়নাল আবেদীন কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার শিবেরডাঙ্গী গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে। তিনি রৌমারী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সুরুজ্জামালের ছেলে আতিকুর রহমানের পক্ষে আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন। আতিকুরের বিরুদ্ধে অবৈধ ডেজার বসিয়ে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে মামলা রয়েছে।

এর আগে অবৈধ ডেজারে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে ২০২১ সালে আতিকুরসহ রৌমারী উপজেলার ৪২ জন অবৈধ বালু ব্যবসায়ীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। ওই মামলায় আসামিরা জামিন নেওয়ার পর নিয়মিত হাজিরা দিয়ে আসছেন।

আদালতের বেঞ্চ সহকারী আব্দুস সামাদ জানান, প্রকৃত আসামির সঙ্গে যোগসাজসে জয়নাল আবেদীন নিজেকে মূল আসামি আতিকুর পরিচয় দিয়ে আদালতে হাজিরা প্রদান করেছেন। এজন্য আদালত স্ব-প্রণোদিত হয়ে আতিকুর ও জয়নালের বিরুদ্ধে পেনাল কোডের ৪১৭,৪১৯ এবং ৩৪ ধারায় মামলা দিয়ে জয়নালকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। একই সাথে মূল আসামি আতিকুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর