মানিকগঞ্জে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 03:18:31

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় স্বামী আল মাহমুদ সবুজকে (৩০) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২২ মে) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আসামির জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ৫ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে মারধর করে ৫ মাসের শিশু কন্যাসহ বাড়ি থেকে বের করে দেন সাটুরিয়া বাজার এলাকার বাসিন্দা মৃত আলতাফ হোসেনের ছেলে সবুজ। স্থানীয়রা সামাজিকভাবে বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা করেও কোন ফলাফল না হওয়ায় ৫ জনকে আসামি করে সাটুরিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী স্ত্রী।

এ ঘটনার পর আদালতে আত্মসমর্পণ করে জামিনে মুক্তি পায় চার জন। পরে আজ দুপুরে এক নম্বর আসামি সবুজ আত্মসমর্পণ করলে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে ভুক্তভোগী স্ত্রী বলেন, প্রায় ৫ বছর আগে সামাজিকভাবে সবুজের সঙ্গে বিয়ে হয় তার। তাদের ঘরে ৫ মাসের এক কন্যা সন্তান রয়েছে। এরই মধ্যে পরকীয়ায় জড়িয়ে যায় সবুজ। বহু চেষ্টা করেও তাকে ফেরানো যায়নি।

সম্প্রতি কারণে-অকারণে তাকে বেদম মারধর করে সবুজ ৷ সবশেষ ৫ লাখ টাকার যৌতুক দাবি করে মারধর করে তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। পরে বাধ্য হয়েই থানায় মামলা করেন তিনি। এ ঘটনা তদন্ত সাপেক্ষে যথাযথ বিচার প্রার্থনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে বাদীপক্ষের আইনজীবী খন্দকার সুজন হোসেন বলেন, বাদীপক্ষের দায়েরকৃত মামলায় আজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন ভুক্তভোগীর স্বামী আল মাহমুদ সবুজ। আদালতের বিচারক উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ ঘটনায় বাদীপক্ষ ন্যায় বিচার পাবে বলে মন্তব্য করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর