দুর্নীতি মামলায় স্ত্রীসহ দণ্ডিত বরিশাল থানার সাবেক ওসি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:36:27

রাজধানীর গুলশান থানার দুর্নীতি মামলায় বরিশাল থানার সাবেক ওসি ফিরোজ কবিরকে ৬ বছর ও তার স্ত্রী সাবরিনা আহমেদকে ৪ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১২ জুলাই) ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায় শেষে জামিনে থাকা এ দুই আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় ফিরোজ কবিরকে ০৬ (ছয়) বছর বিনাশ্রম কারাদণ্ড ও অপরাধের সাথে সংশ্লিষ্ট সম্পত্তির দ্বিগুণ মূল্যের সমপরিমাণ ১ কোটি ৭৪ লাখ ৩৪ হাজার ৩৮৮ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। একই আইনে সাবরিনা আহমেদ ইভাকে ৪ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

সেই সাথে অপরাধের সাথে সংশ্লিষ্ট ৮৭ লাখ ১৭ হাজার ১৯৪ টাকার সম্পত্তি মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(৩) ধারা অনুযায়ী রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেছেন আদালত।

মামলায় বলা হয়, আসামি ফিরোজ কবির ও তার স্ত্রী ২০১২ সালের ১ জানুয়ারি হতে ২০১৬ সালের ৩১ মে পর্যন্ত বিভিন্ন ব্যাংকে জ্ঞাত আয় বহির্ভূত সর্বমোট ৩০৯ দশমিক ৯৭ লক্ষ টাকা জমা করেন। বেতন ভাতার সাথে সঙ্গতিপূর্ণ এমন অর্থের উৎস সম্পর্কে অভিযুক্তরা কোন সন্তোষজনক ব্যাখ্যা বা প্রমাণ দাখিলে ব্যর্থ হন।

এছাড়াও চারটি ফ্ল্যাট ও গাড়ি ক্রয়ে টাকার উৎস দেখাতে ব্যর্থ হন। এমন অভিযোগে দুদকের সহকারী পরিচালক সৈয়দ আতাউল কবির ২০১৭ সালের ৩ অক্টোবর এ মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর