প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-11-15 15:11:51

মানিকগঞ্জের সিংগাইরে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যা মামলায় রোকমান হোসেন টোনাকে (৩৫) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে আসামির উপস্থিততে মনিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত রোকমান হোসেন টোনা মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বড় কালিয়াকৈর এলাকার আমোদ আলীর ছেলে।

এজহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা বাস্তা এলাকায় ৪৫ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর বটি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং ধাওয়া করে রোকমান হোসেন টোনাকে আটক করে পুলিশের কাছে তুলে দেয় স্থানীয়রা।

ঘটনার পরের দিন ৬ ডিসেম্বর নিহতের ভাবি রোকমান হোসেন টোনাকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার ইন্সপেক্টর আব্দুস সাত্তার আসামিকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৮ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন আদালতের বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ.কে.এম নূরুল হুদা রুবেল রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আটকের পর আসামি বিভিন্ন সময় জামিনে ছিলেন। সর্বশেষ জামিনের আবেদন করলে বিচারক জামিন আবেদন না মঞ্জুর করেন। পরে আজ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বিচারক।

রায়ের বিষয়ে আসামি পক্ষের আইনজীবী মো.শাহিনুর ইসলামের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর