বরগুনায় দুই আইনজীবী কারাগারে

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-11-15 22:51:05

বরগুনায় নাশকতার পরিকল্পনার সন্দেহে মুহা. রুহুল আমীন ও আবদুল ওয়াসিম মতিন নামের দুই আইনজীবীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

গ্রেফতারকৃত এ দুই আইনজীবী বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ও বরগুনা জেলা আইনজীবী সমিতির সদস্য বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবদুল বারেক।

এ বিষয় তিনি বলেন, নাশকতার পরিকল্পনার সন্দেহে আইনজীবী মুহাঃ রুহুল আমীনকে বরগুনা শিল্পকলা অ্যাকাডেমির সামনে থেকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। একই অভিযোগে এর আগে আরেক আইনজীবী আবদুল ওয়াসিম মতিনকে গ্রেফতার করা হয়। তাকেও আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি মিজানুর রহমান বলেন, নাশকতা পরিকল্পনার সন্দেহে তাদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপরাধী যেই হোক, আইনশৃঙ্খলা রক্ষায় বরগুনা সদর থানার পুলিশ সবসময় তৎপর রয়েছে।

এ বিষয় বরগুনা জেলা আইনজীবী সমিতি থেকে কোনো বক্তব্য পাওয়া না গেলেও জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এজেডএম সালেহ ফারুক বলেন, আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলাসহ গ্রেফতারের পর এখন বিএনপি ও আইনজীবীদেরকেও মিথ্যা অভিযোগ এনে হয়রানি ও সম্মানহানি করা হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের পর সংশ্লিষ্ট আইনজীবীরাও এখন ঘরছাড়া।

এ সম্পর্কিত আরও খবর