দুর্নীতি মামলায় নাজমুল হুদা কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 03:54:48

দুর্নীতি মামলায় বাংলাদেশ ন্যাশনালিস্ট এলায়েন্সের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার নাজমুল হুদার আইনজীবী আনোয়ারুল ইসলাম চৌধুরীর মাধ্যমে ঢাকার ২য় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি। শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক একেএম রুহুল আমিন জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে তাকে কারাগারে ডিভিশন ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার নির্দেশ দেন।

উল্লেখ্য, ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগে ২০০৭ সালের ২১ মার্চ ধানমন্ডি থানায় মামলাটি করে দুদক। ২০০৭ সালের ২৭ আগস্ট বিচারিক আদালত নাজমুল হুদার সাত বছর কারাদণ্ড এবং তার স্ত্রী সিগমা হুদাকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন।

নাজমুল হুদা এ রায়ের বিরুদ্ধে আপিল করলে ২০১১ সালের ২০ মার্চ হাইকোর্ট সাজার রায় বাতিল করেন। ২০১৪ সালের ১ ডিসেম্বর আপিল বিভাগ নাজমুল হুদার খালাসের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টকে আপিল শুনানি করতে নির্দেশ দেন। পরে হাইকোর্ট নাজমুল হুদার সাজা সাত বছর থেকে কমিয়ে চার বছর করেন।

গত বছরের ১৮ নভেম্বর আপিল বিভাগ আপিল খারিজ করে আদালতের রায়ের কপি গ্রহণের ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর