জাল স্ট্যাম্প বিক্রি, সাবেক চেয়ারম্যানের ১০ বছরের কারাদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-02-06 17:53:57

রাঙামাটিতে জাল স্ট্যাম্প বিক্রির মামলায় সাবেক এক ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ কামাল হোসেন সিকদার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত দফতর সম্পাদক রাসেল চৌধুরী এবং তার সহযোগী বেলাল হোসেন সৈকত। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা পরিচালনাকারী অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকট কানু রাম শর্মা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাল স্ট্যাম্প বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় রাসেল ও বেলাল হাতেনাতে গ্রেফতার হওয়ার ঘটনায় বিগত ২০০৬ সালের নভেম্বরে এই মামলাটি দায়ের করা হয়েছিলো।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালে চট্টগ্রাম নগরীর বন্দর থানার সিইপিজেড মোড়ে আবাসিক হোটেল অরিয়ন থেকে ৫৬ হাজার ৮০০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্পসহ রাসেল চৌধুরী ও তার সহযোগী বেলাল হোসেন সৈকতকে আটক করেছিলো র‌্যাব। এই ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(ক)(খ)ধারায় বন্দর থানায় মামলা দায়ের করা হয়।

দীর্ঘ প্রায় ১৭ বছর পর এই মামলার রায়ে আসামি রাসেল চৌধুরী ও তার সহযোগীদের বিরুদ্ধে আদালত এই মামলার রায় ঘোষণা করল। এই মামলায় মোট চার আসামির মধ্যে শুরু থেকেই দুইজন পলাতক। রায় ঘোষণার সময় মূল আসামি রাসেল ও ২নং আসামি বেলাল হোসেন সৈকত আদালতে উপস্থিত ছিল। রায়ের পরপরই আসামিদের জেল হাজতে নিয়ে গেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর