ভোট চুরির পাল্টাপাল্টি অভিযোগ, ঢাকা বারে ভোট গ্রহণ বন্ধ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-29 15:20:12

ভোট চুরির পাল্টাপাল্টি অভিযোগে আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটি গঠনের দুই দিনব্যাপী নির্বাচনের দ্বিতীয় দিনের ভোট গ্রহণ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সোয়া ১২ টার দিকে ভোট কেন্দ্রে নির্ধারিত ব্যালট পেপারের বদলে নকল স্ক্যানিং করা ব্যালট পেপার পাওয়াকে কেন্দ্র করে ভোট গ্রহণ কার্যক্রম স্থগিত রয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী আইনজীবীরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে নির্বাচন কমিশন কার্যালয়ে মিটিং চলছে।

অ্যাডভোকেট আরিফ জানান, তিনি সাড়ে ১২টায় ভোট দিতে গিয়ে শোনেন, কারচুপির ও স্ক্যানিং ব্যালট পাওয়াকে কেন্দ্র করে ভোটগ্রহণ সাময়িক বন্ধ রয়েছে। তিনি ভোট দিতে পারেননি।

নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। যার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য রয়েছে।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল নির্বাচনে অংশ নিয়েছে। প্রথম দিন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর