ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ ফের শুরু

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-29 16:36:35

ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ সাময়িক বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টার সময় ভোটচুরির পাল্টাপাল্টি অভিযোগের পর ঢাকা বারে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। এর পর বিকেল সাড়ে ৩টার দিকে ফের ভোটগ্রহণ শুরু করা হয়।

সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। তার পরেও কোনো ভোটার ভোটকেন্দ্রে উপস্থিত থাকলে ভোট নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল।

এর আগে পাল্টাপাল্টি অভিযোগ করা হয়, নির্ধারিত ব্যালট পেপারের বদলে নকল স্ক্যানিং করা ব্যালট পেপার পাওয়া গেছে। এ অভিযোগ পাওয়ার পর কেন্দ্রে ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত করা হয়।

এ সময় অ্যাডভোকেট আরিফ জানান, তিনি সাড়ে ১২টায় ভোট দিতে গিয়ে শোনেন, কারচুপির ও স্ক্যানিং ব্যালট পাওয়াকে কেন্দ্র করে ভোটগ্রহণ সাময়িক বন্ধ রয়েছে। সে কারণে তিনি ভোট দিতে পারেননি।

নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য রয়েছেন।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল নির্বাচনে অংশ নিয়েছে। প্রথম দিন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর