ইউপি চেয়ারম্যান নান্টু হত্যা মামলার অন্যতম আসামির জামিন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-28 00:54:03

বরিশালের উজিরপুরের জল্লা ইউপি চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টু হত্যার আলোচিত মামলার অন্যতম আসামি আবু সাইদ রাঢ়ি‘র জামিন মঞ্জুর করেছে আদালত।

উচ্চ আদালতের দেয়া জামিন শেষ হওয়ার ৪ দিন পরে সোমবার (১৪ জানুয়ারি) বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করে আবু সাইদ রাঢ়ি। আদালতের বিচারক মো. এনায়েত উল্লাহ তার জামিন মঞ্জুর করেন ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর শনিবার রাতে উজিরপুরের জল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

ওই ঘটনায় ওইদিনই তার পিতা সুখলাল হালদার বাদী হয়ে সাইদ রাঢ়ীসহ নামধারী ৩২ ও অজ্ঞাতনামা আরও ৮ জনকে অভিযুক্ত করে উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পরে একই বছরের ২১ সেপ্টেম্বর তিনি উচ্চ আদালতে জামিনের আবেদন করে। পরবর্তীতে উচ্চ আদালত তাকে চলতি বছরের ১০ জানুয়ারি নিম্ন আদালতে হাজির হওয়ার শর্ত সাপেক্ষে তার জামিন মঞ্জুর করে।

কিন্তু উচ্চ আদালতের দেয়া শর্ত ভঙ্গ করে তিনি ১০ জানুয়ারির পরিবর্তে ১৪ জানুয়ারি বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে।

ওইদিন আদালতের বিচারক মো. এনায়েত উল্লাহ তার জামিন আবেদন মঞ্জুর করে ।

উল্লেখ্য, আবু সাইদ রাঢ়ি বরিশাল ২ আসনের সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুসের ব্যক্তিগত সহকারী (পিএস) ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর