৩ ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 20:13:34

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যবসায়ীর আগাম জামিন আবেদন না মঞ্জুর করে তাদেরকে দুই সপ্তাহের মধ্যে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৬ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। এ সময় দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।

আসামিরা হলেন মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস,  সাজেদা এন্ট্রার প্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।
দুদকের আইনজীবী সূত্রে জানা গেছে, আসামিরা তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংকের একটি শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা ট্রানজেকশন দেখিয়ে উত্তোলন করে আত্মসাৎ করেন।

পরে বিষয়টি তদন্ত করে গত ১৩ জানুয়ারি তিন ব্যাংক কর্মকর্তা ও উক্ত ব্যবসায়ীদেরকে আসামি করে মামলা দায়ের করে পূবালী ব্যাংক কর্তৃপক্ষ। এ মামলায় তিন ব্যবসায়ী আগাম জামিনের আবেদন করলে তা না মঞ্জুর করে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর