বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে লিগ্যাল এইড দিবস উদযাপন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-28 12:00:48

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪’ উদযাপন শুরু করেছে ঢাকার নিম্ন আদালত।

রোববার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঢাকার জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে থেকে এ র‌্যালি শুরু হয়।

ঢাকা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেন, চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরী, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) মাসফিকুল ইসলামসহ অন্যান্য বিচারকবৃন্দ, ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমান, ঢাকা আইনজীবী সমিতি ও ঢাকা কোর্ট রির্পোটার এসোসিয়েশন এবং আদালতের কর্মচারী, জেলা প্রশাসন, জেলা ও মহানগর পুলিশ প্রশাসন, জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা, আইনজীবীরা, লিগ্যাল এইড প্যানেল আইনজীবীরা, ক্লায়েন্ট, আইন আদালত নিয়ে কাজ করে এমন এনজিওসমূহের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালিটি চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত ভবনের সমনে দিয়ে ঢাকার মহানগর দায়রা জজ এলাকা ও আদালতের সামনের সড়ক প্রদক্ষিণ করে।

বর্ণাঢ্য র‌্যালি ছাড়াও দিবসটি উপলক্ষে ঢাকা জেলা আইনগত সহায়তা কমিটি ও জেলা লিগ্যাল এইড অফিস নানা কর্মসূচির আয়োজন করেছে। আয়োজিত অন্যান্য কর্মসূচির মধ্যে লিগ্যাল এইড মেলা, ধন্যবাদ জ্ঞাপন ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি রয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো. সায়েম খান জানান, সকাল ৮টা ৩০ মিনিটের দিকে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও ঢাকার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে সড়কে র‌্যালির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে। র‌্যালি শেষে সকাল জেলা জজ স্যার লিগ্যাল এইড মেলা ও রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর