খালেদার জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির নির্দেশ

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-26 21:42:34

কুমিল্লার আদালতে দায়েরকৃত নাশকতা ও হত্যা মামলায় খালেদার করা জামিনের আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৩ জানুয়ারি) বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিন আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশিদুল আলম।

আদালতের আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল জানান, আজকের আদেশের ফলে জামিন আবেদন ৪ ফেব্রুয়ারিই নিষ্পত্তি করতে হবে। এর আগে এ আদালত রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে জামিন আবেদন ৪ বার পিছিয়েছে।

এর আগে গত ২০ জানুয়ারি এই মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশ কোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। আইকন পরিবহনের ঐ বাসটি কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিলো।

ঐ আগুনে পুড়ে ঘটনাস্থলে সাত জন নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান।

এর পরদিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি রাতে এই ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরির্দশক (এসআই) নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা করেন।

এ হত্যা মামলার চার্জগঠন ও জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৬ জানুয়ারি দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আলী আকবর শুনানি পিছিয়ে আদেশ দেন। আগামী ৪ ফেব্রুয়ারি এ শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর