জামিন পেলেন সেই তারা মিয়া

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট   | 2023-08-30 15:32:05

 

বাঁশ, লাঠি ও রড সহ অন্যান্যদের সাথে পুলিশের উপর হামলার মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন পেলেন সুনামগঞ্জের প্রতিবন্ধী ভিক্ষুক তারা মিয়া।

বুধবার (২৪ জানুয়ারি) বিচারপতি রইছ উদ্দিন ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আবিদুল হক। তার সাথে ছিলেন অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

গতকাল মঙ্গলবার পুলিশের মামলার আসামি তারা মিয়া জামিন নিতে হাইকোর্টে আসেন। আজ একটি জাতীয় ইংরেজি দৈনিকে অসুস্থ এবং প্রতিবন্ধী তারা মিয়ার ছবি ফলাও করে প্রকাশিত হয়। পরে জামিন আবেদনের পাশাপাশি তারা মিয়ার আইনজীবী ব্যারিস্টার আবিদুল হক দৈনিকে প্রকাশিত ছবিটিও আদালতের নজরে আনেন। আদালত সার্বিক বিষয় বিবেচনায় ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত বছরের ২৮ ডিসেম্বর ষড়যন্ত্র ও হত্যার উদ্দেশ্যে আঘাত করার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন সুনামগঞ্জের জামালগঞ্জ থানার এসআই মো. তারিকুল ইসলাম।

মামলার এজাহারে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেছেন, তিনি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরেছেন জামালগঞ্জ থানার ভীমখালী ইউনিয়নের মল্লিকপুর বাজারের পঞ্চগ্রাম মাদ্রাসা ভোটকেন্দ্রে আসামিরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে হাজির হলে এজাহারে উল্লেখিত তারা মিয়া ও অন্যান্য আসামিরা সহ ৬০ থেকে ৭০ জন রামদা, হকিস্টিক, বাঁশ, রডসহ দেশীয় অস্ত্র সহ পুলিশের উপর হত্যার উদ্দেশ্যে হামলা করে।

এ সম্পর্কিত আরও খবর