এএসআই স্বামীর বিরুদ্ধে কনস্টেবল স্ত্রীর মামলা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-06-05 13:26:53

মারধর ও যৌতুক দাবির অভিযোগে আবু নাঈম নামে পুলিশের এক সহকারী উপপরিদর্শকের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন কনস্টেবল স্ত্রী। আবু নাঈম চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানায় কর্মরত।

মঙ্গলবার (৪ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রোমানা আক্তারের আদালতে নালিশি মামলাটি দায়ের করেছেন শিরিন আক্তার। তিনি সিএমপির সহকারী পুলিশ কমিশনার (বায়োজিদ জোন) কার্যালয়ে কনস্টেবল হিসেবে কর্মরত।

মামলা সূত্রে জানা যায়, শিরিন আক্তার ও তার স্বামী উভয়ই পুলিশ বাহিনীতে কর্মরত। স্বামী বর্তমানে চট্টগ্রামের পতেঙ্গা থানায় এএসআই হিসেবে কর্মরত আছে। তাদের ৬ বছরের একটি বিশেষ চাহিদাসম্পন্ন শিশু সন্তান রয়েছে। বিয়ের পর ২০১১ সালে হতে ২০১৭ সাল পর্যন্ত দফায় দফায় তিন লাখ টাকা যৌতুক আদায় করে। পরবর্তীতে আবু নাঈম তার স্ত্রীকে না জানিয়ে গোপনে পাখি বেগম নামে অপর এক মহিলাকে বিয়ে করেন।

মামলার বাদী বিবাদী উভয়েই পুলিশ বাহিনীতে কর্মরত হওয়ায় প্রাথমিকভাবে পুলিশ ডিপার্টমেন্টে লিখিত অভিযোগ দেওয়া হয়। পরবর্তীতে গ্রামের বাড়ির স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে আপোষ করা হয়। ফলে পুলিশ ডিপার্টমেন্টে অভিযোগটি প্রত্যাহার করে নেন শিরিন আক্তার।

অভিযোগ প্রত্যাহারের পর স্বামী আবু নাঈম আরও বেপরোয়া হয়ে উঠেন। তখন নারী, মদ ও জুয়ার পেছনে টাকা উড়িয়ে উচ্ছৃঙ্খল জীবন যাপনে লিপ্ত থাকে। পরবর্তীতে জুয়া খেলায় তিন লাখ টাকা ঋণগ্রস্ত হয়ে যায়। ঋণের টাকা পরিশোধ করার জন্য স্ত্রীর নিকট ৩ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় স্ত্রী শিরিন আক্তারকে মারধর করেন।

অভিযোগ প্রসঙ্গে পতেঙ্গা থানার সহকারী উপপরিদর্শক মো. আবু নাঈম বলেন, আমরা পারিবারিকভাবে বসে বিষয়টি সমাধান করেছি।

আদালতের বেঞ্চ সহকারী বখতিয়ার হোসেন বলেন, যৌতুক দাবির অভিযোগে পুলিশের এএসআই আবু নাঈম বিরুদ্ধে স্ত্রী পুলিশের কনস্টেবল শিরিন আক্তার মামলার আবেদন করেন। আদালত শিরিন আক্তারের বক্তব্য গ্রহণ করেন। অভিযুক্ত আবু নাঈমকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

এ সম্পর্কিত আরও খবর