কালিগঞ্জের ২২ হাউজিং কোম্পানির কার্যক্রমে হাইকোর্টের স্থিতিবস্থা

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:10:47

গাজীপুরের কালিগঞ্জ উপজেলার ২২ টি হাউজিং কোম্পানির অবৈধ দখল এবং মাটি ভরাট কার্যক্রমের উপর স্থিতিস্থাপকতা জারি করেছেন হাইকোর্ট।

আজ রোববার (২৭ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন এএজি পূরবী সাহা।

আদালত স্থিতিবস্থা জারির পাশাপাশি আগামী ২ মাসের মধ্যে গাজিপুর জেলার ডিসি ও এসপি এবং কালিগঞ্জ থানার ইওএনও এবং ওসিকে আদেশ বাস্তবায়নের অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

২২ টি হাউজিং কোম্পানি হচ্ছে, ইউনাইটেড পূর্বাচল ল্যান্ডস লিমিটেড, বিশ্বাস বিল্ডার্স লিমিটেড, এজি প্রপার্টিজ লিমিটেড, নাভানা রিয়েল এস্টেট লিমিটেড, নীলাচল হাউজিং লিমিটেড, বাগান বিলাস, রুপায়ন ল্যান্ডস লিমিটেড, আদর্শ আইডিয়াল লিমিটেড, তেপান্তর হাউজিং, মেট্রোপলিটন ক্রিশ্চিয়ান কো-অপারেটিভ হাউজিং, মঞ্জিল হাউজিং এন্ড ডেভেলপমেন্ট লিমিটেড, শিকদার রয়েল সিটি, কপোতাক্ষ গ্রীন সিটি, ডিভাইন হোল্ডিং লিমিটেড, শতাব্দি হাউজিং, স্বর্ণ ছায়া রিয়েল এস্টেট, ভিশন ২১ এন্ড ডেভেলপমেন্ট লিমিটেড, ওশান হ্যাভেন লিমিটেড, এস এফ এল চন্দ্রিমা লিমিটেড, গ্রাম্প ইন্টারন্যাশলাল, নর্থসাউথ হাউজিং এবং ফেয়ার ডিল শিপিং লিমিটেড।

গত বছরের ১২ নভেম্বর এক রিট আবেদনের প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে বিভিন্ন এলাকায় এবং গাজীপুর জেলার কালীগঞ্জের বিভিন্ন এলাকার ১৬ হাউজিং কোম্পানি কর্তৃক জলাশয় ও নিচু জমি ভরাটের উপর স্থিতিবস্থা দেন হাইকোর্ট। আদালত আদেশের পাশাপাশি রুলও জারি করেন।

ঐ রিটের ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার হাইকোর্টে একটি সম্পূরক আবেদন করে রিটকারী পক্ষ। এই আবেদনের শুনানি নিয়ে আদালত আজ নতুন করে ২২ কোম্পানির বিষয়ে আদেশ দিলেন।

হাইকোর্টের স্থিতিস্থাপকতা জারি হওয়া আগের ১৬ টি কোম্পানি হলো- পূর্বাচল সিটি, সিটি ক্লাউড, কানাডা সিটি, জমিদার সিটি, ড্রিমল্যান্ড, হোমল্যান্ড পূর্বাচল সিটি, হোমটাউন পূর্বাচল সিটি, প্রিটি রিয়েল এস্টেট, মাসকট গ্রীন সিটি, পুষ্পিতা এমপিয়ার হাউজিং, নন্দন সিটি, বেস্টওয়ে সিটি, মালুম সিটি, মেরিন সিটি এবং সোপান সিটি।

এ সম্পর্কিত আরও খবর