প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: সিলেটে ৯ জনের বিরুদ্ধে মামলা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-07-01 19:40:17

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০১ জুলাই) বিচারক মো. মনির কামালের আদালতে এই মামলা দায়ের করেন সুনামগঞ্জ সদরের কাইনঘাট এলাকার শাহপুর গ্রামের আব্দুর রশিদের পুত্র ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল কাইয়ুম। মামলায় ৯ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী সিলেট জজ কোর্টের এডভোকেট বিজিত পি দাশ পুরকায়স্থ।

আসামিরা সবাই তাদের ব্যবহৃত বিভিন্ন ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মানহানিকর পোস্ট করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামিরা হলেন- সিলেট নগরীর বিমানবন্দর থানাধীন জালালাবাদ এলাকার মো. শফিকুর রহমানের পুত্র মো. কাওছার আহমেদ, একই থানার সাহেবের বাজার মহালদিক এলাকার মো. আব্দুল মালিকের পুত্র আব্দুল মুমিন রাহি, দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন মোল্লারচক এলাকার মো. আব্দুল মালিকের পুত্র নাঈম অহমদ, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার এরালিয়া বাজার এলাকার সাচায়ানি গ্রামের আফতর আলীর পুত্র সুয়েবুর রহমান, সিলেটের গোলাপগঞ্জ থানার ঢাকা দক্ষিণ এলাকার রায়গর গ্রামের মো. আনা মিয়ার মেয়ে নিলুফা পারভীন, একই জেলার জালাবাদ থানাধীন আখালিয়া ধনুহাটার পাড় এলাকার আকরম আলী পুত্র শাহরিয়ার কবির সেলিম, ওসমানীনগর থানার লতিবপুর মোমিনপুর এলাকার মৃত আফাজ উদ্দিনের পুত্র শিপন আহমেদ, সুনামগঞ্জ সদরের হাছননগর এলাকার মৃত রফিকুল ইসামের মেয়ে সানজিদা ইসলাম তমা ও ছাতক থানার গোবিন্দগঞ্জ রামনগর (দশঘর) এলাকার মৃত আজিজুর রহমানের পুত্র জুয়েল আহমদ।

এবিষয়ে সিলেট জজ কোর্টের এডভোকেট বিজিত পি দাশ পুরকায়স্থ বলেন, মামলাটি আদালত আমলে নিয়ে তদন্তের জন্য সুনামগঞ্জ সদর থানাকে নির্দেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর