অ্যাডভোকেট রথীশ হত্যা: স্ত্রী স্নিগ্ধার মৃত্যুদণ্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-12-25 14:52:32

রংপুরে আলোচিত সাবেক পিপি অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবু সোনা হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে তার স্ত্রী দীপা ভৌমিক ওরফে স্নিগ্ধাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুর ১টায় রংপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি স্নিগ্ধা। তাকে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে জেলা দায়রা জজ আদালতে নিয়ে আসা হয়।

এ মামলার অপর আসামি স্নিগ্ধার প্রেমিক কামরুল ইসলাম গত বছরের ১০ নভেম্বর কারাগারে বন্দি থাকা অবস্থায় মারা যান।

নিহত রথীশ চন্দ্র জাপানি নাগরিক কুনিও হোশি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার সরকার পক্ষের প্রধান কৌশলী, রংপুর বিশেষ জজ আদালতের বিশেষ পিপি এবং জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন।

 

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরে ২৯ মার্চ রাত ১০টার দিকে রংপুর মহানগরীর তাজহাট বাবু পাড়ায় অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিককে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করেন তার স্ত্রী স্নিগ্ধা। পরে গলায় ওড়না পেঁচিয়ে তাকে হত্যা করা হয়। এ কাজে স্নিগ্ধাকে সহযোগিতা করেন তার প্রেমিক কামরুল ইসলাম ও মিলন মোহন্ত নামে এক ব্যক্তি।

পরের দিন ৩০ মার্চ বেলা ১১টার দিকে বাড়ির আলমারিতে লাশ ভরে বাইরে বের করে তারা। পরে গুমের উদ্দেশে প্রেমিক কামরুল ইসলামের ভাইয়ের নির্মাণাধীন বাড়ির মাটি খুঁড়ে লাশ পুঁতে রাখে। পরকীয়ার কারণেই মূলত স্বামীকে হত্যা করে স্নিগ্ধা।

পরবর্তীতে এ ঘটনায় রথীশের ছোট ভাই সুশান্ত ভৌমিক একটি হত্যা মামলা করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

আদালতের পিপি আবদুল মালেক সাংবাদিকদের বলেন, ‘আমরা আদালতের এ রায়ে সন্তুষ্ট। এখন দ্রুত এই রায় কার্যকর দেখতে চাই।’

অন্যদিকে মামলার বাদী সুশান্ত ভৌমিক সুবল বলেন, ‘আমি এবং আমাদের পরিবার এই রায়ে সন্তুষ্ট। আসামি কামরুল মাস্টার বেঁচে থাকলে তার বিরুদ্ধেও একই রায় দিতেন আদালত।’

এ সম্পর্কিত আরও খবর