খালেদা জিয়াসহ ৩৮ জনের চার্জ শুনানি পেছালো

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 05:29:24

রাজধানীর যাত্রাবাড়ী থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জ শুনানির জন্য আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৩০ জানুয়ারি) মামলাটির চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটির কার্যক্রমের উপর হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় ঢাকার ছয় নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এস মোহাম্মদ আলী চার্জ শুনানির জন্য নতুন করে এ দিন ধার্য করেন।

পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ ট্রাইব্যুনালে এর শুনানি অনুষ্ঠিত হয়।

২০১৫ সালের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় ডিবি পুলিশ। মামলার এজাহারে খালেদা জিয়ার নাম না থাকলেও চার্জশিটে তাকে হুকুমের আসামি হিসাবে উল্লেখ করা হয়।

খালেদা জিয়া ছাড়া মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, শওকত মাহমুদ ও খন্দকার মাহবুব হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল।

২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা ২৯ যাত্রী দগ্ধ হন। অগ্নিদগ্ধদের মধ্যে নূর আলম নামে এক ব্যক্তি ওই বছরের ১ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ সম্পর্কিত আরও খবর