শিক্ষার্থী তানভীর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-29 16:21:05

টাঙ্গাইলে হেবিট’র অঙ্গপ্রতিষ্ঠান 'টিআইএসটি' এর ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর মাহতাব ইশরাক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, আবু ফয়সাল, অমিত হাসান, আরিফুল ইসলাম অনিক ও খন্দকার মেহেদী হাসান নভেল।

সোমবার (২৯ জুলাই) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলামের আদালত এই রায় ঘোষণা করেন। আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, বাদির বড় ছেলে তানভীর মাহতাব ইশরাক (২২) তার নানা খন্দকার সামছুজ্জোহার বাড়িতে থেকে টাঙ্গাইল হেবিটের অঙ্গ প্রতিষ্ঠান ‘টিআইএসটি’ এ ডিপ্লোমা ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষে লেখাপড়া করতো।

২০২০ সালের ৫ ফেব্রুয়ারি দুপুরে নিহত ইশরাকের মা জেসমিন খন্দকার কণা স্থানীয় লোকজনদের মাধ্যমে সংবাদ পান যে, তার ছেলেকে অজ্ঞাতনামা কে বা কারা ধারালো অস্ত্র দিয়া এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পৌর উদ্যানের পূর্ব পাশে নজরুল সেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গলিপথে ফেলে রেখেছে।

এ ঘটনায় ইশরাকের বাবা ইব্রাহিম খলিল পরদিন টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন।

ওই বছরের ১১ মে মামলাটি তদন্ত করে সদর থানার পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন। চাঞ্চল্যকর বিবেচনায় মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য টাঙ্গাইলের আদালত থেকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও খবর