‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে মুখর চট্টগ্রাম আদালত প্রাঙ্গণ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-07-31 13:35:03

চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে দীর্ঘ দুই ঘণ্টা ধরে অবস্থান করে বিক্ষোভ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। পাশাপাশি আইনজীবীদের একটি অংশও তাদের সঙ্গে অবস্থান নিয়েছেন। আন্দোলনকারীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ সহ নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

বুধবার (৩১ জুলাই) বেলা সোয়া ১১টা থেকে এখন পর্যন্ত চট্টগ্রাম কোর্ট হিলের আইনজীবী দোয়েল ভবন ও আশেপাশের এলাকায় আন্দোলনকারীরা অবস্থান করছেন।

এর আগে, সকাল সাড়ে ১০টার পর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রছাত্রীরা চট্টগ্রাম কোর্ট হিলের পাশে জেলা পরিষদ ভবনের সামনে জড়ো হতে থাকে। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর আইনজীবীদের একাংশ ১১টার দিকে আদালত পাড়া থেকে মিছিল-স্লোগানসহ বেরিয়ে তাদের নিয়ে আদালত প্রাঙ্গণের ভিতরে প্রবেশ করে। এসময় অন্যান্য আইনজীবীরা আদালতে ঢুকতে চাইলেও তাদের মোটরসাইকেল আটকে দেন বিক্ষুব্ধরা।

এরপর থেকে খণ্ড খণ্ড স্লোগান নিয়ে বেশ কয়েকটি মিছিল নিয়ে আন্দোলনকারীরা পুরো কোর্ট হিল এলাকা দখল করে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করছে। তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, 'তোর কোটা তুই নে, আমার ভাই মরল কেন, জবাব চাই' সহ বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।

এদিকে আইনজীবী এবং ছাত্রদের পাশাপাশি অবস্থান নিয়েছেন বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। তারা এখন পর্যন্ত কোর্ট হিলের আশেপাশে সতর্ক অবস্থানে রয়েছেন।

এর আতে, গতকাল রাতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি ফেসবুক পোস্টে কর্মসূচি ঘোষণা করে জানিয়েছেন, সারাদেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেফতার, হামলা, মামলা, গুম এবং খুনের প্রতিবাদে ও জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে এবং ছাত্র সমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত, ক্যাম্পাস, রাজপথে বুধবার ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করা হবে।

তিনি আরও জানান, আমরা সারাদেশের শিক্ষক, আইনজীবী, শিল্পী, মানবাধিকার কর্মী, পেশাজীবী, শ্রমজীবী ও সকল নাগরিককে আমাদের কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা ও দাবি আদায়ের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বিশেষভাবে অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর